পর্যাপ্ত যৌ’ন মি’ল’নের অভাবে না’রীর যৌ’না’ঙ্গে যেসব ভ’য়’ঙ্ক’র ক্ষ’তি হতে পারে

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো পর্যাপ্ত যৌ’ন মিল’নের অভাবে না’রীর যৌনা’ঙ্গে যেসব ভয়’ঙ্কর ক্ষ’তি হতে পারে সে সম্পর্কে। সঙ্গ’মের অভাবে যৌ’নাঙ্গে ভয়’ঙ্কর ক্ষ’তি হতে পারে নারীর- প্রাথমিকভাবে, বেশি সঙ্গ’ম না করা আপনার কাছে ভালো লাগতে পারে। কিন্তু নিয়মিত সঙ্গী’র সঙ্গে ভালবাসার আদান প্রদান এবং

শারী’রিক সম্পর্কই ভ’য়ঙ্ক’র ভেজা’ইনার (স্ত্রী যো’নি) রো’গ থেকে রেহাই দিতে পারে নারী’কে। জানলে অবাক হবেন, এই সং’ক্রমণগু’লো ছোঁয়াচে কিংবা যৌ’ন সম্পর্কের কারণে হচ্ছে না।যৌ’ন মিল’নের

পর্যাপ্ত যৌ”ন মিলনের অভাবে নারীর যৌনাঙ্গে যেসব ভয়ঙ্ক’র ক্ষতি হতে পারে
কেবলমাত্র স’ঙ্গ’মের প্রতি আগ্রহ কম থাকার জন্যই আ’ক্রান্ত হচ্ছে ভেজা’ইনা। যেমন ধরুন, চুলকানী, সাদাস্রাব, জ্বালাপোড়া, অস্বস্তি, এবং সঙ্গমের সময় ব্যথা(Pain) অনুভব করাসহ নানা রকম যৌ’ন রোগের লক্ষণ। এমকি ভে’জাই’নাল এট্রপিতে (যো’নি রোগ) আ’ক্রান্ত হয়ার আ’শঙ্কা থাকে বেশি।

যার ফলে যৌনা’ঙ্গের ত্বক(Skin) শক্ত হয়ে যায়, শুকিয়ে যায়, ভে’জা’ইনাল টিস্যুতে দেখা পর্যাপ্ত অক্সিজেনের অভাব। তবে এটি যে কোনো বয়সের নারীদেরই হতে পারে। বিশেষ করে যারা মে’নো’পজ সময়ে নিজেদের পার করছেন তাদের ক্ষেত্রে বেশি হতে পারে। কেননা ম’নোপ’জের সময় শ’রীরে স্ত্রী হর’মোন(Hormone) উৎপাদন হওয়ার বেশ ঘাটতি দেখা দেয়।

এদিকে যারা স্ত’ন ক্যান্সারের হরমন চিকিৎসা নিচ্ছেন তাদেরও ভে’জা’ইনাল এট্রপিতে ভুগতে দেখা যায়। এ সম্পর্কে ইংল্যান্ডে বসবাসকারী ডঃ লুইজ মাজান্টি নামের একজন সে’ক্স থেরাপি বিশেষজ্ঞ বলেন, সুস্থ জীবনযাপনের জন্য অবশ্যই সুস্থ শারী”রিক(Physical) সম্পর্কের প্রয়োজন।

কেবল মাত্র অনুভূতির জন্য সঙ্গমের দরকার, ব্যাপারটি আসলে তা নয়। শরী’রের নির্দিষ্ট অ’ঙ্গের টিস্যুকে সতেজ রাখা, রক্তের স্বাভাবিক চলাচল বজায় রাখা, আঁটসাঁট করে থাকা মাংসপেশিকে শিথিল রাখার জন্য নিয়মিত রতিক্রিয়ায় লিপ্ত হওয়া প্রয়োজন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আরো স্বাস্থ্য বিষয়ক টিপস এবং পরামর্শ পেতে আমাদের সাথেই থাকুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।