ইউক্রেনীয়দের কাছে ক্ষমা চাইলেন রাশিয়ান অভিনেত্রী

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সামরিক অভিযান ঘোষণার পর বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই ইউক্রেনে একের পর এক হামলা চালাচ্ছে রুশ সেনারা। দ্বিতীয় দিনেও চলছে তুমুল লড়াই। এমন পরিস্থিতিতে ইউক্রেনের জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন রাশিয়ান জনপ্রিয় অভিনেত্রী ইরিনা স্টারশেনবাউম। বৃহস্পতিবার ইনস্টাগ্রামে একটি কালো ছবি পোস্ট করে ক্ষমা প্রার্থনা করেন তিনি।

এই যুদ্ধ কেবলই যন্ত্রণা নিয়ে আসবে উল্লেখ করে ইরিনা বলেন, আমরা কিভাবে সেই জায়গায় পৌঁছালাম? তাহলে আমরা কেন প্রতি ৯ মে স্মরণ করি যে, যুদ্ধ আমাদের কত বেদনা ও ক্ষতি করেছিল? আমি এটা বিশ্বাস করতে চাই না এবং এটা পছন্দ করিনি। কোনো কিছুই যুদ্ধকে সমর্থন করবে না এবং আজ ব্যথা এবং ভয়াবহতা প্রকাশের মতো কোনো শব্দ নেই আমার কাছে। ইউক্রেনীয়রা, আমার অসহায়তার জন্য ক্ষমা করুন আমাকে। এই জঘন্য সংঘাতের অবিলম্বে অবসান কামনা করছি।

ইয়ন নিউজের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এই সংঘর্ষে এ পর্যন্ত এক হাজারেরও বেশি রুশ সেনা নিহত হয়েছে। মন্ত্রণালয়টি দাবি করেছে, রাশিয়া সূচনালগ্ন থেকে তার কোনো সশস্ত্র সংঘাতে লড়াইয়ের সময় এত বেশি হতাহতের শিকার হয়নি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*