স্ত্রী’র সঙ্গে যৌ’নমি’লনে তৃ’প্তি না পেলে কি করবেন?

স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্কটা একেবারেই অন্যরকম। তাদের মধ্যে বোঝাপড়া অন্য যে কোনও জুটির চেয়ে বেশি। আর বোঝাপড়া যদি নাই থাকে তাহলে সে সংসার টেকে না বা টিকতে পারে না।স্বামী বা স্ত্রী একে অ’পরের সবকিছু সহজেই বুঝতে পারে।

এখানে জোর করে বোঝাতে গিয়ে অনেক সময় হিতে বিপরীত হয়। তাতে বরং পারস্পরিক অবিশ্বা’স তৈরি ‘হতে পারে।আপনি কেমন আছেন, আপনার মনে কোনও কষ্ট রয়েছে কিনা বা আপনি কোনও সমস্যার মধ্যে আছেন কিনা তা অন্য কেউ না

বুঝতে না পারলেও আপনার পার্টনার তা বলে দিতে পারবে সহজেই। অন্যান্য সবকিছুর মতই আপনি আপনার পার্টনারের স’ঙ্গে যৌ’”নমি”লনে কতটুকু তৃ’প্তি পেয়েছেন বা আপনি তাতে অসন্তুষ্ট কিনা তা আপনার পার্টনার বলে দিতে পারে।

আপনি যদি মনে করেন যে আপনার পা”র্টনারকে ছেড়ে অন্য কোনও রাস্তা খুঁজছেন তবে ভুল। নতুন করে স”ম্প”র্ক যদি করতে যান তবে আপনার স”’ঙ্গি”নীর মত নতুন স”’ঙ্গি”নীর স”’ঙ্গে মানসিক মেলবন্ধন করাতে পারবেন না।

এতে সুখে থাকার পরিবর্তে বরং আরও অসুখে থাকবেন।দীর্ঘ গবেষণার পর ওয়াটারলু বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের গবেষক ইরিন ফলিস বলেছেন, গড়ে প্রত্যেক নারী ও পু’রুষ দাম্পত্য জীবনে একে অ’পরকে বুঝতে সক্ষম।

যৌ’”নমি”ল”নের পর একজন কতটুকু সন্তুষ্ট তা অন্যজন নিখুঁতভাবে বলে দিতে পারে।তিনি আরও বলেন, স্বামী-স্ত্রীর মধ্যে এ ধরনের বোঝাপড়া ইতিবাচক। এতে দাম্পত্য জীবন সুখের হয়।

তাই স্ত্রী”র স’ঙ্গে যৌ’”নমি”ল”নে একঘেয়েমি লাগলেও ‘হতাশ হবেন না। নতুন করে নিজেদের মধ্যে কথা বলুন শা”রী”রিক মি”ল”নে অ্যাডভেঞ্চার আনুন। এতে নতুন জৌলুস ফিরে আসবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*